আদ দ্বীন হাসপাতাল সিজার খরচ

প্রিয় পাঠক আজকে আপনাদের সাথে আলোচনা করা হবে আদ দ্বীন হাসপাতালে সিজার খরচ, আদ দ্বীন হাসপাতাল খুলনা ,আদ দ্বীন  মেডিকেল হাসপাতাল, ১০ থেকে ১২ হাজার টাকায় সিজার, বিষয়ে বলি সম্পর্কে সম্পূর্ণ তথ্য গুলো জানতে আমাদের পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

আদ দ্বীন হাসপাতাল সিজার খরচ


আমরা আমাদের সন্তানকে নরমাল ডেলিভারির মাধ্যমে পৃথিবীর আলো দেখাতে চাই কিন্তু সেই সৌভাগ্য সবার হয়না।  থাকেগর্ভবতী মায়েদের ক্ষেত্রে  নানান জটিলতার কারণে। পরবর্তীতে সিজারিয়ান বা অশ্রপচার  মাধ্যমে বাচ্চা প্রসব করানো হয়।  নরমাল ডেলিভারিতে বাচ্চা প্রসব করাতে খরচ কম হয়ে থাকে সিজার এর  চেয়ে। রোগীর অবস্থা বুঝে সিজার বা নরমাল ডেলিভারি করানো হয়।




কিন্তু অনেক হাসপাতালের অবস্থা ততটা সন্তোষজনক নয়। আবার ভালো মানের প্রাইভেট ক্লিনিকে সিজার করাতে খরচের পরিমাণ অনেক হয়ে থাকে। এই দুঃসময়ে সাধারণ রোগীদের জন্য পাশে এসে দাঁড়ায় আদ-দ্বীন হাসপাতাল। এখানে স্বল্প খরচে উন্নত মানের চিকিৎসা সেবা প্রদান করা হয়ে থাকে যা বেশ কয়েকটি সংবাদপত্রের খবর মাধ্যমে জানা যায়।





বাংলাদেশের সরকারি হাসপাতালের খরচের তুলনায় বেসরকারি হাসপাতালের সিজার অপসনের খরচ প্রায় অনেক বেশি। সরকারি হাসপাতালে সিজার অপারেশনের খরচ ১০ হাজার টাকা থেকে 15 হাজার টাকা পর্যন্ত। আপনারা যদি একটু উন্নত মানের প্রাইভেট ক্লিনিকে সিজার করাতে চান সেক্ষেত্রে খরচ হতে পারে ৩০ হাজার টাকা থেকে পঞ্চাশ হাজার টাকা পর্যন্ত। 



সিজারের পরবর্তী কালীন সময়ে মা ও শিশু কোন ধরনের সমস্যা বা জটিলতা দেখা দিলে সেক্ষেত্রে এই খরচের পরিমাণ 60 হাজার টাকা থেকে ৮০ হাজার টাকা পর্যন্ত লেগে যেতে পারে। আবার বেসরকারি হাসপাতালে সিজারের খরচ আসিয়া তার টাকা থেকে ১ লাখ ১০ হাজার টাকা পর্যন্ত নির্ধারণ করে থাকে। সিজারকারী ব্যক্তির ও সন্তানের যদি কোন সমস্যা হয়ে থাকে সেক্ষেত্রে দুই থেকে তিন লাখ টাকা পর্যন্ত বেশি লাগতে পারে। অর্থাৎ সব জায়গায় সিজারিয়ান খরচ একরকম নির্ধারিত হয়ে থাকে না তাই নির্ধারিতভাবে বলা যাবে না বেসরকারি হাসপাতাল গুলোতে সিজারের খরচ সঠিকভাবে কত হয়।



আদ দ্বীন হাসপাতালে প্রথম অবস্থায় সিজারের জন্য প্রয়োজনীয় ওষুধ পাতি খরচ সহ ডাক্তার খরচ এবং অন্যান্য খরচের বিষয়গুলি সহ ১০ হাজার টাকার মধ্যে সিজার খরচ ধরা হয়ে থাকে। তবে দ্বিতীয়বার সিজারের জন্য এর চেয়ে বেশি টাকা খরচ হতে পারে।





স্বাভাবিক প্রসব: নির্ভরতার প্রতীক আদ-দ্বীন হাসপাতাল



আদ দ্বীন হাসপাতাল বাংলাদেশের ব্যাথা মুক্ত সন্তান প্রসব চিকিৎসা সেবা কার্যক্রম শুরু করেছে। আদ দ্বীন হাসপাতাল দেশে লাগামহীন ভাবে বেড়ে যাওয়া সিজার সংখ্যা দিন দিন করে কমিয়ে আনছে। এ বিষয়ে আদ দ্বীন হাসপাতালের পরিচালক ডাক্তার নাহিদ ইয়াসমিন বলেন ভবিষ্যৎ প্রজন্মকে রোগ প্রতিরোধ ক্ষমতা সম্পন্ন হিসেবে সিজারিয়ান অপারেশনের চেয়ে নরমাল ডেলিভারি বা সাবেক স্বাভাবিক বাচ্চা প্রসব ক্ষেত্রে গুরুত্ব দিতে যাচ্ছে আদ-দ্বীন হাসপাতাল কর্তৃপক্ষ।



আধুনিক পরিবেশ ও স্বল্পমূল্যে দক্ষ চিকিৎসক ধারা ও নার্সের সার্বক্ষণিক তত্ত্বাবধানে মাধ্যমে সব সময় গর্ভবতী মায়েদের নরমাল ডেলিভারি হওয়ার ক্ষেত্রে তারা কাজ করে থাকে। সেবা পেয়ে  রোগীরা সন্তুষ্ট জানান। আদ দ্বীন হাসপাতাল টেকসই স্বাস্থ্য সেবার পাশাপাশি সরকারের স্বাস্থ্য সেবার উন্নয়নের কাজ করে যাচ্ছে। সর্বোপরি তারা সর্বোপরি হাসপাতাল কর্তৃপক্ষ গর্ভবতী মায়েদের সিজার অপারেশনের তুলনায় নরমাল ডেলিভারিতে বা স্বাভাবিক বাচ্চা প্রসব ঘটিয়ে থাকে। 



ব্যাথা মুক্ত স্বাভাবিক ডেলিভারির মাধ্যমে বাচ্চা প্রসব করণ হয় মাত্র সাড়ে পাঁচ হাজার টাকার বিনিময়ে। কোনরকম জটিলতা ছাড়া এখান থেকে যেকোনো রোগী ব্যথা মুক্ত সন্তান প্রসবের সুযোগ গ্রহণ করতে পারে। হাসপাতালের লেবার ওয়ার্ডে সম্প্রীতি নতুন এই সেবা ব্যবস্থা চালু করা হয়েছে। এখানে খুব যত্ন সহকারে মা ও শিশু সেবা  করা হয়ে থাকে। বাচ্চা প্রসবের পরও যদি মা ও শিশু যদি কোন রকম সমস্যা দেখা দেয় তাও তারা দেখে থাকেন সেক্ষেত্রে খরচের পরিমাণ বেশি হতে পারে তাদের হিসাব অনুযায়ী। অর্থাৎ স্বাভাবিক বাচ্চা প্রসব নির্ভরতার প্রতীক  আদ দ্বীন হাসপাতাল।
 

আদ্ দ্বীন হাসপাতাল খুলনা


আদ দ্বীন হাসপাতাল খুলনায় বহু বছর ধরে উন্নত চিকিৎসা সেবা পদ্ধতি ব্যবহার করার রোগীদের সুস্থ করে তুলতে কাজ করে যাচ্ছেন দীর্ঘকালীন সময় ধরে। অনেক রোগী সুস্থ হয়ে ফিরে যাচ্ছে নিজ বাড়িতে। তাই খুলনা আদ দ্বীন হাসপাতালসাধারণ মানুষের কাছে খুবই জনপ্রিয়। আপনারা যদি এই হাসপাতাল থেকে চিকিৎসা সেবা নিতে চান তাহলে অবশ্যই সিরিয়াল দিতে হবে। আরো বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

শেষ কথা

উপরিউক্ত  লেখাগুলোর মাধ্যমে আমরা আপনাদের কাছে আদ দিন হাসপাতালের সিজার খরচ ও আদ- দ্বীন হাসপাতাল খুলনা, আদ-দ্বীন হাসপাতাল স্বাভাবিক বাচ্চা প্রসবসহ ন্যূনতম ধারণা হলেও দিতে পেরেছি। এছাড়াও অন্যান্য সব তথ্য জানতে আমাদের এই ওয়েবসাইটটি ভিজিট করুন এবং অন্যান্য তথ্য জানতে কমেন্ট করুন।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url