সেক্সে কিসমিসের উপকারিতা

আমাদের সকলেরই একটি পরিচিত নাম কিসমিস। আমাদের শরীরের জন্য বিভিন্ন ধরনের উপকার করে থাকে কিসমিস। তারই  সাথে সেক্সে কিসমের উপকারিতা রয়েছে। প্রিয় পাঠক আজকের এই প্রতিবেদনটির মাধ্যমে আমরা আপনাদেরকে জানাবো সেক্সে কিসমিসের উপকারিতা সম্পর্কে। চলুন এবার দেরি না করে শুরু করা যাক। 

সেক্সে কিসমিসের উপকারিতা

আমরা অনেক ধরনের খাবার খেয়ে থাকি কোন কিছু না জেনেই।  তার মধ্যে আমরা কিসমিস না জেনে খেয়ে থাকি।  তবে, আমরা জানি না কিসমিসের উপকারিতা সম্পর্কে। কিসমিস আমরা জেনে খেয়ে থাকি বা না জেনেই খেয়ে থাকি না কেন তবে কিসমিস আমাদের সেক্সের জন্য খুবই উপকারী। আপনারা যদি কিসমিস খাওয়া অপছন্দ করে থাকেন তাহলে আজকে থেকে আপনিও কিসমিস খাওয়া শুরু করবেন। 

নিম্নে সেক্সে  কিসমিসের উপকারিতা সম্পর্কে দেয়া হলো:


প্রথমত। কিছু কিছু রয়েছে পুষ্টি  ও গুনাগুন যা যৌন দুর্বলতা বা যৌন ক্ষমতা দূর করতে সহায়তা করে। নিয়মিত কিসমিস গ্রহণ করলে তাহলে দেখবেন আপনার যৌন শক্তি বৃদ্ধি পেয়েছে।



*আমাদের সব ধরনের খাবার হজম হওয়া খুবই জরুরী। তাই খাবার হজম করতে কিসমিস খুবই উপকারী। অর্থাৎ খাবার যদি ঠিকমতো হজম হয় তাহলে আপনার যৌন ক্ষমতা বৃদ্ধি পায় ও যৌবন  ভালো থাকে। এজন্য প্রতিদিন সময় করে কিসমিস খাওয়ার অভ্যাস করে ফেলুন।


*কিসমিস মানুষের শরীর ও মন ভালো রাখতে সহায়তা করে। একটি জিনিস আপনারা খেয়াল করবেন যখন মন ও শরীর ভালো থাকে তখন যৌন শক্তি বা যৌন সমস্যা তেমন একটা অনেকেরই দেখা যায় না। সাধারণত আমরা ভেবে থাকি যে আমাদের যৌন সমস্যা আছে কিন্তু বাস্তবে  তা নয়। পুরুষরা সবসময় নানান ধরনের চাপের ভিতরে থাকে।  এ সময় তাদের যৌন ইচ্ছা কমে যায় তখনই যৌন সমস্যা দেখা দেয়।


*কিসমিস খেলে রক্ত চলাচল ঠিক থাকে। অতএব যখন রক্ত চলাচল ব্যালেন্স ঠিক থাকে তখন যৌন সমস্যা  দূর হয়ে যায়। নিয়মিত কিসমিস খাওয়ার অভ্যাস করতে হবে।


*একটি বিশেষ গবেষণায় দেখা গিয়েছে যে, কিসমিস খেলে সেক্সের পাওয়ার বাড়াতে সহায়তা করে।আপনি কয়েকদিন ট্রাই করতে পারেন কিসমিস খেয়ে। দেখবেন পূর্বের তুলনায় আপনার সেক্সের ক্ষমতা বৃদ্ধি পাচ্ছে। মানব শরীরের কিসমিসের যতগুলো পুষ্টি ওগুনাগুন রয়েছে তার মধ্যে সেক্সের কিসমিসের উপকারিতা একটি বিশেষ গুণ।


কিসমিস ভিজিয়ে খাওয়ার উপকারিতা


 কিসমিস খাওয়ার কতগুলো সঠিক নিয়ম রয়েছে। সবচেয়ে উপযুক্ত সময় হল সকালে। রাতে ঘুমানোর পূর্বে কিসমিস পানিতে ধুয়ে ভিজিয়ে রাখুন পরের দিন সকালে সেটা খেয়ে নিবেন। ভেজানো কিসমিসে রয়েছে আয়রন, ক্যালসিয়াম, পটাশিয়াম, ম্যাগনেসিয়াম এবং ফাইবার। নিয়মিত কিসমিস খেলে আপনার শরীরের অনেক সমস্যার সমাধান পেতে পারেন। 

    

মধু ও কিসমিসের উপকারিতা

মধু ও কিসমিস মানুষের শরীরের পক্ষে খুবই উপকারী এবং বিবাহিত পুরুষদের জন্য লাভজনক।পুরুষদের protest ক্যান্সারের হলে মধু ও  কিসমিস খেলে শরীরের যে কোন অঙ্গে ক্যান্সারের কোষ বাড়ার ক্ষেত্রে প্রতিরোধ গড়ে তুলতে সাহায্য করে। কারণ মধু ও কিসমিসে থাকে এন্টি ক্যান্সার উপাদান। 

মধু ও কিসমিসের এমন বিশেষ গুনাগুন রয়েছে যা পুরুষের শুক্রানুর গুণমান ভালো হতে সাহায্য করে। শরীরের বেশি শক্তি করতে স্বাস্থ্যকর খাবার খুবই জরুরী। স্বাস্থ্যকর খাবার মধ্যে অন্যতম  কিসমিস। টেস্টোস্টেরন বুস্টিং গুণ শরীরকে সুস্থ রাখতে সহায়ক করে মধু ও কিসমিস। মধু ও কিসমিস থাকে ম্যাগনেসিয়াম যা রক্তচাপে ভারসাম্য রাখতে সহায়তা করে।

   

কিসমিস খাওয়ার নিয়ম ও উপকারিতা


কিসমিস খাওয়ার সবচেয়ে ভালো নিয়ম হলো সকালে।রাতে ভিজিয়ে রাখবেন কিসমিস তা সকালে উঠে খেয়ে ফেলবেন। কিসমিসে মানব শরীরের জন্য বেশ উপকারিতা রয়েছে। শরীরের আয়রনের ঘাটতি দূর করতে কিসমিসের বিশেষ প্রয়োজন। এছাড়াও কিসমিস রক্ত লালকণিকার পরিমাণও বাড়িয়ে থাকে।


কিসমিসের ভেজানো পানি রক্ত পরিষ্কার করতে সহায়তা করে। আপনি যদি প্রতিদিন কিসমিসের পানি খেয়ে থাকেন তাহলে কোষ্ঠকাঠিন্য, এসিডিটি, থেকে মুক্তি পেতে পারেন কোন প্রকার ওষুধ সেবন ছাড়াই। কিসমিস খেলে হৃদয় ও মন ভালো রাখে। কোলেস্টেরল নিয়ন্ত্রণে রাখে। কিসমিস রয়েছে প্রচুর ভিটামিন এবং খনিজ আয়রন। এছাড়াও রয়েছে প্রাকৃতিক এন্টিঅক্সিডেন্ট যা সহজে রোগ মুক্তির কারণ। কিসমিস রয়েছে প্রচুর পরিমাণ আয়রন, ম্যাগনেসিয়াম, পটাশিয়াম ক্যালসিয়াম এবং ফাইবার।   




 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url