পিজি হাসপাতালে ডাক্তার দেখানোর নিয়ম ,টেস্ট খরচ ,নাম্বার

পিজি হাসপাতালে ডাক্তার দেখানোর নিয়ম ,টেস্ট খরচ ,নাম্বার --- বাংলাদেশের যতগুলো হসপিটাল রয়েছে তার মধ্যে উন্নত সেবা প্রদান করে থাকে ঢাকা পিজি হাসপাতাল। এই হসপিটালে সকল রোগের চিকিৎসা সেবা সমূহ পাওয়ার জন্য ভিড় লেগেই থাকে।এটি একটি বড় সরকারি হাসপাতাল।বড় ধরনের সরকারি হাসপাতালের ডাক্তার দেখানোর ক্ষেত্রে রোগীর চেয়ে রুগীর সাথে যে পরিজন আসে তাদের বড় একটি মাথাব্যথার কারণ হলো লম্বা লাইন দিতে হয়। আজকের আর্টিকেলটির মাধ্যমে আপনাদের জানাবো পিজি হাসপাতালে ডাক্তার দেখানোর নিয়ম সম্পর্কে।



পিজি হাসপাতালে ডাক্তার দেখানোর নিয়ম


বর্তমান সময়ে দুই ধরনের পদ্ধতিতে হাসপাতালে ডাক্তার দেখানো যায়। একটি হল অনলাইন টিকিট বুকিং মাধ্যমে আর অন্যটি হলো স্ব শরীরে উপস্থিত থেকে।প্রথমে আমরা আলোচনা করব পিজি হাসপাতালে স্ব শরীরে ডাক্তার দেখানোর নিয়ম সম্পর্কে।এই নিয়মগুলি জেনে থাকলে আপনাদের ডাক্তার দেখাতে তেমন একটা পড়তে হবে না। আপনাদের কাছে চিকিৎসা সেবা গ্রহণ অনেক বেশি সহজ হবে। 


প্রথমত আপনাকে পিজি  হাসপাতালে অবস্থান করতে হবে।কিন্তু অবস্থান করা পূর্বে আপনাকে তো জানতে হবে যে আপনাকে কখন গিয়ে লাইনে দাঁড়াতে হবে? আপনাকে সকাল আটটার পূর্বে গিয়েই লাইনে দাঁড়াতে হবে টিকিটের জন্য। এরপর টিকিট ক্রয় করতে হবে। টিকিট ক্রয়ের পর আপনার নাম এবং বয়স জিজ্ঞাসা করবে। তারপরে আপনি কি রোগের জন্য ডাক্তার দেখাতে এসেছেন সেটা জিজ্ঞাসা করবে।


কাউন্টারে বসা ব্যক্তিবর্গ আপনার কাছে সমস্যাগুলো শুনতে চাবে এবং আপনার কাছ থেকে সমস্যা গুলো  জানার পর সমস্যাগুলো লিখে যে ডাক্তারের কাছে গেলে আপনার সঠিক চিকিৎসা পাবেন।সে ডাক্তারের নিকট আপনাকে পাঠিয়ে দিবে।জরুরী বিভাগ সব সময় খোলা থাকে।বহিঃর্বিভাগ সাপ্তাহিক ছুটি ও সরকারি ছুটি চলাকালীন বন্ধ থাকে।সরকারি ছুটিব্যতীত সকাল আটটা থেকে দুপুরদুইটা পর্যন্ত আবার বিকেল তিনটা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত সেবাগুলো চালু থাকে। 



পিজি হাসপাতালে আপনারা সকল ধরনের সুযোগ-সুবিধা পাবেন।বিশেষজ্ঞ ডাক্তারের উন্নত চিকিৎসার পাশাপাশি উন্নতমানের যন্ত্রপাতির মাধ্যমে পরীক্ষা-নিরীক্ষা সহ সকল সুবিধা দেওয়ার ব্যবস্থা প্রদান করবে।আপনি যখন চিকিৎসকের নিকট যাবেন তখন চিকিৎসক আপনাকে ভালো মতো পরীক্ষা নিরীক্ষা করার জন্য অন্য একটি রুমে পাঠিয়ে দেবে এবং সেখানে পরীক্ষা-নিরীক্ষা করলে সঠিকভাবে পরীক্ষা করতে পারবেন এবং সেখানকার টাকা অনেক কম লাগবে।



প্রিয় পাঠকগণ পিজি হাসপাতালের চিকিৎসা সেবা নিয়ে অতিরিক্ত চিন্তিত না হয়ে চলে আসুন আপনাদের আস্থার জায়গা উন্নত চিকিৎসার জায়গা পিজি হাসপাতালে। এখানে উন্নত মানের চিকিৎসা সেবা পাবেন এবং বিশেষজ্ঞ ডাক্তাররাও আপনাদের প্রয়োজনীয় চিকিৎসা প্রদান করে থাকবেন।


অনেকেই আছেন যারা পিজা হাসপাতাল সম্পর্কে বা ডাক্তার সম্পর্কে সঠিক তেমন কোন ধারনা জানা নেই। যার ফলে উন্নত চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন এবং দীর্ঘদিন যাবত এই সকল সমস্যা নিয়ে থাকা সত্ত্বেও তারা সঠিক তথ্য সংগ্রহ না করতে পারায়। সঠিক চিকিৎসা নিতে পারেননি।তারা আজকের আর্টিকেলটির মাধ্যমে এ সকল সমস্যা সমাধান করে সঠিক তথ্য সংগ্রহের মাধ্যমে যত দ্রুত সম্ভব ডাক্তারের কাছে যেতে পারেন এবং সুস্থ থাকতে পারবেন।



পিজি হাসপাতালে অনলাইনে ডাক্তার দেখানোর নিয়ম


এখন আপনাদের সাথে পিজি হাসপাতালের অনলাইন টিকিট বুকিং সম্পর্কে আলোচনা করব।বর্তমান যুগ এখন একটি ডিজিটাল যুগ যা ডিজিটাল যুগকে ছাড়িয়ে বর্তমানে বাংলাদেশ পরিণত হয়েছে স্মার্ট বাংলাদেশে।রোগীর সাথে যারা যান তারা সিরিয়াল নিয়ে ব্যাপক বিড়ম্বনয় পরেন এবং অনেক কষ্ট হয় আত্মীয়- প্রয়োজনের ও রোগী নিজেরও। 


তাই সুযোগ থাকতে ডিজিটাল যুগের সেই সুযোগ অবশ্যই আপনাকে  কাজে লাগাতে হবে। ঘরে বসে বা যেকোনো জায়গায় বসে ইন্টারনেটের মাধ্যমে পিজি হাসপাতালে অনলাইন টিকিট বুকিং করতে পারেন।



অনলাইন টিকিট বুকিং নিতে আপনাকে এই লিংকে  প্রবেশ করতে হবে। এরপরে তথ্য পূরণ করতে হবে আপনার সকল ধরনের তথ্যগুলো দিয়ে।এভাবে পিজি হাসপাতালে টিকিট কাটতে পারেন অনলাইনে। 



পিজি হাসপাতাল কি সরকারি

পিজি হাসপাতালের বর্তমান নাম বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় এর সংক্ষিপ্ত নাম( বি এস এম এম ইউ) বর্তমানে এটি একটি সরকারি হাসপাতাল ও মেডিকেল বিশ্ববিদ্যালয়।পিজি হাসপাতালের পূর্ণ নাম ছিল ইনস্টিটিউট অব পোস্ট গ্রাজুয়েট মেডিসিন এন্ড রিসার্চ।এটি স্থাপিত হয় ১৯৬৫ সালে।আর ১৯৯৮ সালে জাতীয় সংসদের এক আইন পাশের মাধ্যমে এটিকে বিশ্ববিদ্যালয় হিসেবে ঘোষণা করে নাম পরিবর্তন করে নতুন নাম দেওয়া হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়। 



পিজি হাসপাতাল কোথায়


পিজি হাসপাতাল ঢাকার শাহবাগে অবস্থিত।



পিজি হাসপাতালে টেস্ট খরচ


পিজি হাসপাতাল একটি সরকারি হাসপাতাল বেসরকারি হাসপাতালে তুলনায় এখানে চিকিৎসা খরচ তুলনামূলক অনেক কম। মূলত খরচ হয়ে থাকে রোগের ধরন ও টেস্টের ধরন অনুযায়ী।এজন্য কর্তৃপক্ষের সাথে আলোচনা সাপেক্ষে চিকিৎসা ও টেস্ট গ্রহণ করবেন। কাউন্টার থেকেও খরচ সম্পর্কে জানতে পারেন। এছাড়াও ফোন নাম্বার দিয়ে দিচ্ছি টেস্ট খরচ বিস্তারিত সম্পর্কে জানার জন্য ০১৮ ৬৬-৬৩৭৪৮২,+ ৮৮ ০২ ৫৫ ১৬৫ ৭৬০-৯৪। 


পিজি হাসপাতালের নাম্বার


 বিস্তৃত তথ্য জানতে এই নাম্বারগুলোতে যোগাযোগ করতে পারেন। 

+88-02-9661051-56,+88-02-9661058-60,+88-02-8614545-49 +88-02-8612550-54



উপসংহার

বাংলাদেশের মধ্যে যতগুলো চিকিৎসা সেবা কেন্দ্র রয়েছে তার মধ্যে পিজি হাসপাতাল বা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় একটি। এখানে উন্নত মানের চিকিৎসা সেবা পাওয়া যায়। স্বল্প খরচের মাধ্যমে। দেশের সর্বোচ্চ জায়গা থেকে এখানে চিকিৎসা সেবা নিতে আসে রোগীরা। প্রিয় পাঠক উপরের তথ্যগুলো পড়ে আপনারা পিজি হাসপাতাল সম্পর্কে অনেক কিছু জানতে পেরেছেন। এছাড়াও অন্য যেকোনো বিষয়ে তথ্য জানতে চাইলে আমাদের ওয়েবসাইটের প্রতিদিন ভিজিট করুন এবং নিচে গিয়ে কমেন্ট করুন।  সবাই ভালো থাকুন সুস্থ থাকুন সেই দোয়াই কামনা রইল।  আসসালামু আলাইকুম।  ধন্যবাদ।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url