পিজি হাসপাতাল কবে বন্ধ থাকে,রোগী দেখার সময়,কেবিন ভাড়া ও পরিষেবা গুলো

প্রিয় পাঠক বাংলাদেশের যতগুলো ভালো মানের সরকারি হাসপাতাল রয়েছে তার মধ্যে উল্লেখযোগ্য পিজি হাসপাতাল। দেশের ৬৪ জেলা থেকে রোগীরা এখানে চিকিৎসা সেবা গ্রহণ করতে আসেন।অনেকে জানেন না এই পিজি হাসপাতাল কবে বন্ধ থাকে, রোগী দেখার সময় ও কি কি পরিষেবা গুলো রয়েছে।তাই এসব বিষয় স্পষ্টভাবে বুঝতে হলে আমাদের আর্টিকেলটি সম্পূর্ণভাবে মনোযোগ সহকারে পড়তে হবে।চলুন আর দেরি না করে এবার শুরু করা যাক। 


পিজি হাসপাতাল কবে বন্ধ থাকে


একজন রোগীকে সঠিক চিকিৎসা পেতে হলে তার পূর্বে সেই হাসপাতালের সকল তথ্য সঠিকভাবে জেনে নেওয়া আবশ্যক। কেনো না আপনি যদি সঠিক তথ্য না জানেন তাহলে ভোগান্তিতে পড়তে পারেন এবং অনেক অর্থ খরচ হতে পারে পাশাপাশি সময় খরচ হতে পারে।রুগীও বেশি অসুস্থ হতে পারে।আমাদের আর্টিকেলটির মাধ্যমে আপনারা জানতে পারবেন পিজি হাসপাতালের কেমন চিকিৎসা সেবা দেয়া হয় এবং কি কি রোগের জন্য কোন কোন বিশেষজ্ঞ ডাক্তার রয়েছেন এবং পিজি হাসপাতাল কবে বন্ধ থেকে। 



অনেক রোগী চিকিৎসার জন্য ঢাকা পিজি হাসপাতালে যেয়ে থাকেন এবং যে দেখেন যে সে ডাক্তার তাদের চেম্বার বসেনি  বা ডাক্তার ছুটিতে আছে।কারণ তারা পূর্বে থেকে কোন তথ্য জেনে যায়নি।  পরবর্তীতে এরকম খারাপ পরিস্থিতির শিকার হয়েছেন। কারণ ঢাকার শহরে থাকা খাওয়া একটি বড় সমস্যা।




ভালো মানের হোটেলে থাকতে ও খেতে গেলে অনেক পরিমাণ খরচ পড়ে যায়। আর নরমাল হোটেলে বলতে ছোট ছোট হোটেলে পরিবেশ তেমন একটি ভালো নয় যা স্বাস্থ্যের জন্য আরো হুমকি হয়ে দাঁড়ায়। কারণ বেশিরভাগ রোগী অনেক দূর থেকেই চিকিৎসা নিতে আসে এই পিজি হাসপাতালে।তাদের থাকার জায়গা নেই বাধ্য হয়ে এই পরিস্থিতির শিকার হতে হয়। এজন্য জেনে যাওয়াই ভালো। 




বাংলাদেশের নিয়ম অনুসারে প্রত্যেকটি সরকারি হাসপাতালের সাপ্তাহিক যে ছুটি রয়েছে সেই সময় পিজি হাসপাতাল বন্ধ থাকে বিশেষ করে শুক্রবার পিজি হাসপাতাল বন্ধ থাকে। এছাড়াও অন্যান্য যে সরকারি ছুটি চলে তখনও পিজি হাসপাতাল বন্ধ থাকে। কারণ বিশেষজ্ঞ ডাক্তারগণ হাসপাতালে উপস্থিত থাকেন না।তারা ছুটি কাটাতে চলে যান।তবে জরুরি বিভাগ সপ্তাহের প্রতিদিন২৪ ঘন্টাই খোলা থাকে।জরুরী বিভাগ কখনোই বন্ধ থাকে না।



 

 পিজি হাসপাতাল রোগী দেখার সময়


পিজি হাসপাতালে আপনি যদি রোগী দেখাতে চান তাহলে আপনার আটটার পূর্বে উপস্থিত হতে হবে কারণ অনেক লম্বা সিরিয়ালে পড়তে হয়। যত দেরি করবেন তত বেশি পিছনে দাঁড়াতে হবে। বহির্বিভাগ সাপ্তাহিক ছুটি ও সরকারি ছুটি ছাড়া প্রতিদিন সকাল (৮. 30) মিনিট থেকে দুপুর (২) টা পর্যন্ত আবার বিকেল (৩টা)থেকে সন্ধ্যা (৭টা )পর্যন্ত। চিকিৎসা সেবা দিয়ে থাকে। জরুরী বিভাগ ২৪ ঘন্টা খোলা থাকে।



এছাড়াও আরও স্পষ্টভাবে জানার জন্য আমরা বেসিক ভাইয়ের পক্ষ থেকে যোগাযোগের জন্য নাম্বার দিয়ে দিলাম।এর মাধ্যমে সবকিছু বিস্তারিত জেনে তারপর চিকিৎসার উদ্দেশ্যে ঢাকা পিজি হাসপাতাল রওনা দিবেন। নাম্বারগুলো নিম্নে দেয়া হলো(+88-02-9661051-56,+88-02-9661058-60,+88-02-8614545-49 +88-02-8612550-54)



 পিজি হাসপাতাল এর চিকিৎসা বিভাগ


বাংলাদেশের সর্বপ্রথম মেডিকেল হাসপাতাল পিজি হাসপাতাল।এখানে সকল ধরনের রোগের চিকিৎসা করা হয়। এখানে চিকিৎসা বিজ্ঞানে জটিল জটিল কোর্সের উপর প্রশিক্ষণ দেওয়া হয়।তাই নিশ্চিন্তাই এখানে আপনি আপনার রোগ দেখাতে আসতে পারেন।সকল রোগের চিকিৎসা সমাধান দেয়া হয়ে থাকে। এ ছাড়াও বিশেষ সেবা সমূহ নিচে দেয়া হল:



*কার্ডিওলজি বিভাগ। 
*অনকোলজি বিভাগ। 
*চর্ম ও যৌন বিভাগ।
*এন্ডোক্রিনোলজি। 
*এবং মেটাবলিজম বিভাগ।
*গ্যাস্ট্রোএন্টারোলজি বিভাগ।
*হেমাটোলজি বিভাগ। 
*হেপাটোলজি বিভাগ। 
*ইন্টারনাল মেডিসিন বিভাগ।
*নেফ্রোলজি বিভাগ ইত্যাদি।
*নিউরোলজি বিভাগ। 
*প্যালিয়েটিভ মেডিসিন বিভাগ। 
*ফিজিক্যাল মেডিসিন ও রিহ্যাবিলিটেশন বিভাগ। 
*মনোরোগবিদ্যা বিভাগ। 
*রেসপিরেটরি মেডিসিন বিভাগ। 
*রিউম্যাটোলজি বিভাগ। 
*ট্রান্সফিউশন মেডিসিন বিভাগ ইত্যাদি।






পিজি হাসপাতালের কেবিন ভাড়া



প্রিয় ভিউয়ার্স আপনারা অনেকে পিজি হাসপাতালের কেবিন ভাড়া নিয়ে চিন্তিত তাই আজকের আর্টিকেলটি আপনাদের জন্য। বেসরকারি তুলনায় সরকারি হাসপাতালে কেবিন ভেড়া তুলনামূলক অনেক কম। তবে নির্ধারিতভাবে কেবিন ভাড়া  বলা বড় দায়।


কেননা কেবিনের ধরনের উপর নির্ভর করে কেবিনের ভাড়া। যেমন ভিআইপি কেবিন,মুক্তিযোদ্ধাদের কেবিন, সাধারণ কেবিন। এখানে লক্ষ্য করা যায় সকল কেবিনের ধরন কিন্তু এক নয়। আনুমানিক কেবিন ভাড়া  ৬০০টাকা  থেকে ২০০০ টাকা হতে পারে বা এর বেশি হতে পারে।



আপনারা বিস্তারিত জানতে এই মোবাইলে নম্বরের

০১৪০৬-৪২৬৪৪৩,+৮৮০২৫৫১৬৫৭৬০-৯৪,০১৮৬৬-৬৩৭৪৮২যোগাযোগ করতে পারেন।এছাড়া পিজি হাসপাতালের এই ওয়েব সাইটে http://bsmmu.edu.bd/.গিয়ে ভিজিট করে দেখতে পারেন। 





শেষ কথা


প্রিয় ভিউয়ার্সগণ আশা করি আমাদের তথ্যগুলো থেকে আপনারা অনেক উপকারিতা হয়ে থাকবেন।পিজি হাসপাতালের বিভিন্ন তথ্য নিয়ে যে আশঙ্কা ছিল তা কিছুটা হলেও কেটে যাবে। আপনাদের কাছে একটা রিকোয়েস্ট আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন এবং অন্য নতুন যে কোন তথ্য জানতে নিচে গিয়ে কমেন্ট বক্সে কমেন্ট করুন। সবাই সুস্থ থাকুন, ভালো থাকুন ,সেই দোয়া কামনা রইল।  ধন্যবাদ।  আসসালামু আলাইকুম।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url