গুড হেলথ ক্যাপসুল সাইড এফেক্ট ইন বাঙ্গালী


সুস্বাস্থ্য-সুস্থতা সকল সুখের মূল। 

সুস্বাস্থ্য মানুষের মন-মানসিকতা ভালো রাখে এবং কার্যক্ষমতা বৃদ্ধি করে। খাদ্যহীনতায় বা অরুচির  কারণে অনেকে সুস্বাস্থ  হারিয়ে ফেলে। একটি মানুষের প্রতিদিন যে ধরনের খাবার খেতে হয় সে পরিমাণ খাবার খেতে পারেন না কর্মব্যস্ততা ও বিভিন্ন পেশাজীবী মানুষ। আবার অনেকে খাওয়ার পরও শরীর স্বাস্থ্য ভালো হয় না। যার জন্য রয়েছে গুড হেলথ ক্যাপসুল। স্বাভাবিক খাদ্য তালিকার পাশাপাশি এই ওষুধ খেলে স্বাস্থ্যহীনতা থেকে মুক্তি লাভ পাওয়া সম্ভব। 


গুড হেলথ ক্যাপসুল সাইড এফেক্ট ইন বাঙ্গালী


গুড হেলথ ওষুধ মূলত একটি চিকন স্বাস্থ্য থেকে মোটা করার এক প্রকার ওষুধ। অনেকেই একটি বিষয় নিয়ে চিন্তিত ওষুধ খেলে কোন ধরনের পার্শ্ব প্রতিক্রিয়া দেখা যায় কিনা।



এই ওষুধটি হল ভারতের তবে বাংলাদেশেও এখন পাওয়া যায়। গুড হেলথ ক্যাপসুল এটি একটি আয়ুর্বেদিক ওষুধ। শরীরের ওজন বৃদ্ধিতে সহায়তা করে। এই ওষুধের উপাদান গুলো হল গোলমরিচ, দারুচিনি, অশ্বগন্ধ এবং মধু যা গ্রহণের মাধ্যমে একটি মানুষের শরীরের ওজন বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। 




তবে, এ ধরনের ক্যাপসুলে উল্লেখযোগ্য তেমন পার্শ্বপ্রতিক্রিয়া এখন পর্যন্ত পাওয়া যায়নি। কিন্তু একটি বিষয় খেয়াল রাখতে হবে আপনি যদি অতিরিক্ত সেবন করেন সে ক্ষেত্রে আপনার পেটে প্রচুর গ্যাস হয়ে  ফাঁপা  দিতে পারে, বমি বমি ভাব হতে পারে এবং পাশাপাশি  কোষ্ঠকাঠিন্যের মত রোগ  হতে পারে।


অনেক সময় গুড হেলথ  ক্যাপসুল সেবনের কারণে অনেকের পার্শ্বপ্রতিক্রিয়া দেখা যায়। কারো কারো মুখে ব্রণ উঠে  এবং ওষুধ সেবনের পর শরীরের ওজন বৃদ্ধি হয়নি। এগুলো হয়ে থাকে মূলত জেনেটিক সমস্যার কারণে। 



গুড হেলথ ক্যাপসুল নিয়মিত সেবন করার পরও যদি ভালো না হয়ে থাকে তাহলে অবশ্যই আপনাকে ডাক্তারের পরামর্শ নিতে হবে।একটি বিশেষ বার্তা হল ডাক্তার পরামর্শ ছাড়া কেউ এ ধরনের ক্যাপসুল খাবেন না। 


গুড হেলথ ক্যাপসুল যাদের জন্য সেবন করা সম্পূর্ণ নিষেধ


*গর্ভবতী মহিলাদের জন্য এটি প্রযোজ্য নয়। কেননা গর্ভবতী  মায়েরা  এই ওষুধ সেবন করলে নানান ধরনের সমস্যা দেখা দেয় এবং ছোট বাচ্চারা যেন গুড হেলথ ক্যাপসুল খাওয়া থেকে দূরে থাকেন। 


*কারো শারীরিক সমস্যা থেকে থাকলে তাহলে ডাক্তার দেখানোর পরে পরামর্শ করে গুড হেলথ ক্যাপসুল সেবন করবেন। 


*ক্যাপসুল এর গায়ে লেখাগুলো ভালো করে পড়ে নিবেন এবং নির্দেশ অনুযায়ী মানার চেষ্টা করবেন।



ক্যাপসুল সেবনের পূর্বে আপনাকে অবশ্যই ডাক্তারের সাথে পরামর্শ করে নিবেন। ভালো উপায় কেননা ক্যাপসুল খাওয়ার ফলে কি ধরনের ক্ষতি হতে পারে তা নির্ভর করে সম্পূর্ণ আপনার শারীরিক অবস্থার উপর। এজন্য ডাক্তারের পরামর্শ করলে সমস্যার সম্মুখীন হবেন না বুঝছেন তাহলে অবশ্যই ডাক্তারের সাথে পরামর্শ করবেন। 



গুড হেলথ ক্যাপসুল খাওয়ার নিয়ম


গুড হেলথ ক্যাপসুল এর প্রতিটি কৌটায় ৫০ টি করে ক্যাপসুল থাকে।ওষুধগুলো খাওয়ার নিয়ম হলো সকালে একবার বিকেলে এক বার পানীয় বা  দুধের সাথে মিশিয়ে ২৫ দিন খেতে হবে। ২৫দিন  খাওয়া শেষ হওয়ার পরে পর্যাপ্ত রেজাল্ট না পেলে আপনি ৩০ দিনের জন্য খেতে পারেন।




এজন্য আপনি পুনরায় আর একটি কোর্স কিনতে পারেন।সে ক্ষেত্রে প্রতিদিন সকালবেলা একটি করে ক্যাপসুল সেবন করবেন দুধের সাথে। শারীরিক গঠন বৃদ্ধি পাওয়ার সাথে সাথে ও আস্তে আস্তে করে খাদ্য রুচি বৃদ্ধি পেলে গুড হেলথ ক্যাপসুল খাওয়া ধীরে ধীরে ত্যাগ করবেন। বেশিদিন খেলে শরীরের নানান ধরনের রোগ বৃদ্ধি পেতে পারে।


  

গুড হেলথকক্যাপসুল  যারা খেতে পারবেন


গুড হেলথ ক্যাপসুল মূলত যারা রোগা চিকনা,সুস্বাস্থ্যের অভাব, সব সময় দুর্বল অনুভব করেন, ক্লান্ত অনুভব করেন, বয়েস বৃদ্ধি হলেও বয়সের অনুপাতে শরীরের উচ্চতা অনুপাতে তাদের স্বাস্থ্য খুবই কম, শরীরের গঠন তেমন একটা ঠিক নেই তারাই গুড হেলথ  ক্যাপসুল সেবন করতে পারেন এবং উপকারী হতে পারেন।




যাদের গায়ে রক্তের পরিমাণ প্রয়োজন তুলনায় অনেক কম পাশাপাশি রয়েছে ভিটামিনের অভাব, ক্ষুধা মন্দা, অনেকে লিভার  ডুবে থাকেন তারা ক্ষুধা বাড়াতে এটি খেতে পারেন অনেকে লিভারের সমস্যা থেকে মুক্তি পেতেও এই গুড হেলথ ক্যাপসুল সেবন করেন। তবে, গুড হেলথ ক্যাপসুল নিয়ম অনুযায়ী সেবনের পর  যদি কোন পার্শ্বপ্রতিক্রিয়া দেখা যায়।   অবিলম্বে আপনি ডাক্তারের সাথে পরামর্শ করবেন। 


গুড হেলথ ক্যাপসুল প্রাইস ইন বাংলাদেশ

গুড হেলথ ক্যাপসুল এর দাম ৫৫০ টাকা।এটি একটি অনলাইন ভিত্তিক প্রোডাক্ট।তবে কিছু কিছু ফার্মেসিতে খোঁজ নিয়ে দেখতে পারেন সেখানেও পেতে পারেন।যেহেতু গুড হেলথ ক্যাপসুল এই প্রোডাক্টটি অনলাইন ভিত্তিক একারণে দেশের বিভিন্ন ফেসবুক পেজে বা ওয়েবসাইটে এর দামের পার্থক্য থাকতে পারে। অনেক সময় তারা বিভিন্ন ওষুধের উপর ডিসকাউন্ট দিয়ে থাকে তখন কম দামেও আপনি পেতে পারেন। নিম্নে একটি নাম্বার দেয়া হলো 

01622913639 বিস্তারিত জানতে যোগাযোগ করুন। 


গুড হেলথ ক্যাপসুল কত দিন খেতে হবে

অনেকের মনে একটি প্রশ্ন গুড হেলথ ক্যাপসুল কতদিন খেতে হবে। এটি একটি শরীর মোটা তাজা করানোর ওষুধ।৭ দিন থেকে ১০ দিন খেলে আপনি মোটামুটি ভাবে স্বাস্থ্যহীনতা  থেকে বেরিয়ে আসতে পারবেন। সাধারণত একটি কৌটায় ৫০টি ওষুধ থাকে যা প্রতিদিন সকালে একটি বিকেলে একটি দুটি করে খেলে ২৫দিন যাবত খাওয়া যায়। 


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url